ও রে সোনার বন্ধু ও বন্ধু শোন রক্ত পাওয়া মোর বাংলা ভাষা বলতে বুঝতে করিস কেন ভুল সত্যিকথা স্বীকারে করি চুলাচুল তাই তো দেখি- ঢং সেজেছে- মনের মাঝে নাই রে একেবারে নাই একুশের চেতনা ফুটা ফুল।।
কি করে ভাবিস সৌভা পাবে বল মাতৃভাষার মাঝে অন্যভাষার মিশ্রন কার কাছে সভ্য রাখ বাজায় সবাই বাঙ্গালী মোরা বাংলাভাষা বল; বিশ্বস্ময়ণ আন্তর্জাতিকমাতৃভাষা দিবস পেলো কি করে হবে বাংলায় ধারা মিষ্টি মন দেহের মাঝে যদি না থাকে মাগো মাতৃত্বের স্বপ্নমাখা মুখরিত গুনেবলি বল।।
বলি কি আর মোদের কণ্ঠ ভরে গৌরব জ্বলাঞ্জলি দিয়ে শুধু গড়তে চাও, কোন সভ্যতার এক অগ্রসন; ভুলে যাও ভাষাশহীদের ফুটন্ত সম্মান; লজ্জারত মুখটা কোথায় রাখ লুঁকাত্ব ভাষার মান রাখতে বিনাস্বার্থে দিয়েছে প্রাণ, তৈলত্ব ভাবটা ছেড়ে স্বাধীন বাংলা গড়,মহান একুশে স্বাধীনতা যুদ্ধের চেতনায় হবে রক্তকোষে মনোবল।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।